সবার অভিনন্দন পেয়ে ‘সরল মুস্তাফিজ’ ! যে অভিব্যাক্তি প্রকাশ করলেন…

সারাদেশ জুড়ে শোরগোল অথচ দারুন সুখবরটা নিজেই  জানতেনইনা মুস্তাফিজ! এ যেনো অনেকটা যার বিয়ে তার খবর নাই … এর মতই । আর তাইতো সতীর্থদের আকস্মিক অভিনন্দন পেয়ে স্বভাবসুলভ আচরনে  রীতিমত হচকচিয়ে নিজের অভিব্যাক্তির প্রকাশ করলেন ‘সহজ-সরল’ মুস্তাফিজ । মাত্র নয় ম্যাচের ওয়ানডে ক্যারিয়ার। আর তাতেই বাজিমাত; ২৬টি উইকেট নিয়ে বাংলাদেশে তো বটেই; গোটা ক্রিকেট বিশ্বেই মুস্তাফিজুর রহমান এখন বড় এক তারকার নাম। এমন সাফল্যে আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন বাঁহাতি এই কাটার মাস্টার।   গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে টি২০ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয়েছিল কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের। তারপর থেকে এই বাঁহাতি পেসারের স্বপ্নের মতো দিনগুলো কাটছে। একের পর এক বিস্ময় উপহার দিয়ে চলেছেন তিনি। বুধবার আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেলেন মুস্তাফিজ।

Like us our FB page for any help

 

এই প্রথম বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেল বাংলাদেশের কোনো ক্রিকেটার। এমন একটি সংবাদ পেয়ে বেশ উল্লসিত মুস্তাফিজ। জানিয়েছেন, এমন খবরে তিনি খুবই খুশি ও গর্বিত। বুধবার বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ১০ রানে হার মেনেছে মুস্তাফিজের দল ঢাকা ডায়নামাইটস। তবে এদিন দারুণ একটি খবর পেলেন বাঁহাতি এই কাটার মাস্টার। তবে ম্যাচের আগে এমন কোন সংবাদ তিনি পাননি। কিন্তু মাঠে নামার পর সবাই তাকে অভিনন্দন জানাচ্ছে। তাতেই তার মনে একটা খটকা লাগলো। তবে যখন জানতে পারলেন আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন, তখন বুঝতে পারলেন ব্যাপারটি কী ।

ম্যাচ শেষে এ বিষয়ে মুস্তাফিজ বলেন, ‘আমি ওইসময় মাঠে ছিলাম। সবাই অভিনন্দন জানিয়েছে। পরে বলল আমি নাকি আইসিসির ১১ জনের দলে আছি। ওইসময় আমার অনেক ভালো লেগেছে। আমার দেশের থেকে আমিই প্রথম।’ এর আগে আইসিসির বর্সসেরা দলগুলোয় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি ছিলেন সাকিব আল হাসান। ২০০৯ সালের বর্ষসেরা টেস্ট দলে জায়গা পেয়েছিলেন এই অলরাউন্ডার। কিন্তু মাত্র কুড়ি বছরে এমন সাফল্যে দারুণ গর্ব অনুভব করছেন মুস্তাফিজ। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ওইভাবে আমি চিন্তা করি না। প্রথমে যখন আমাকে সুযোগ দেয়া হয়েছে আমার সব সময় ভালো খেলার চিন্তা ছিল। উপরওয়ালা আমাকে দিয়েছেন এ জন্য আমি সত্যিই গর্বিত। এমন কৃতিত্বে আগামীতে আরো ভালো খেলার তাগিদ অনুভব করছেন মুস্তাফিজ। এ বিয়য়ে তিনি আরো বলেন, ‘আগামীতে আরো ভালো খেলতে আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে এমন স্বীকৃতি। তাই চেষ্টা থাকবে আরো ভালো করার। আমার সময় চিন্তা থাকে ভালো বোলিং করার। আগে হোক আর পরে হোক সব সময় চিন্তা থাকে ভালো বোলিং করার। দেশের হয়ে কিছু করার চেষ্টা থাকে সবসময়।’

Speed up your social site in 15 minutes